কোয়ালিটি ডিপার্টমেন্ট – ফিউচার কি রকম

কোয়ালিটি ডিপার্টমেন্ট এর ফিউচার সম্পর্কে একটু বিস্তারিত আলোচনা করব, তাই পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন আশা করি আপনি উপকৃত হবেন। 

কোয়ালিটি ডিপার্টমেন্ট এর ফিউচার ভালো। ক্যারিয়ার গড়া পসিবল ১০০ %।

কিন্তু, ধরুন আপনি কোয়ালিটি ডিপার্টমেন্টের ফ্রেসার (নতুন চাকরি নিয়েছেন)। এখন আপনি যদি আপনার জন্য নির্দিষ্ট কোন টার্গেট ফিক্স না করেন, তাহলে তো কোন ডেভলপমেন্ট হওয়া সম্ভব না। আপনি কোয়ালিটি ডিপার্টমেন্টের যেই সেকশনে ঢুকেছেন সেই সেখানেই থেকে যাবেন কারণ আপনার নিজের কোন টার্গেট নেই। 

তাই যদি আপনি কোয়ালিটি ডিপার্টমেন্ট এর ভালো কোন প্রতিষ্ঠানে পৌঁছাতে চান তাহলে আপনাকে অবশ্যই একটি নির্দিষ্ট টার্গেট ফিক্সট করতে হবে। যেমন :- আমি ২০২৫ সালের মধ্যে কোয়ালিটি সেকশন এর জি. এম পজিশন এ চাকরি করব। 

এর জন্য তো আপনাকে অবশ্যই একটি টার্গেট ফিক্সট করে তা অনুযায়ী নিয়মিত আপনাকে কঠিন পরিশ্রম করতে হবে। আপনি যে সেকশনে কাজ করছেন ওই সেকশন এর প্রত্যেকটি ছোট থেকে ছোট জিনিস ও আপনার ভালোভাবে শিখতে হবে। তার পাশাপাশি কোয়ালিটির যতগুলো সেকশন আছে সেগুলোর দিকেও নজর দিতে হবে।  

যেমন ধরুন :- আপনি ফিনিশিং সেকশনের ফেব্রিক ইন্সপেকশন টেবিলে আপনাকে বসানো হয়েছে। সেখানে আপনাকে ফেব্রিকের সেড মিলাতে হবে, ফোর পয়েন্ট ইনস্পেকশন সিস্টেম ইত্যাদি ভালোভাবে শিখিয়ে নিতে হবে। এবং তার পাশাপাশি অন্যান্য কোয়ালিটি সেকশনের যে কাজগুলো আছে ওইগুলো আপনাকে শিখতে হবে। যদি আপনি শুধু আপনার টেবিলের কাজটাই খুব ভালোভাবে শিখেন কিন্তু কোয়ালিটির অন্য যেই সেকশন গুলো রয়েছে এগুলোর কাজ আপনি না শিখেন তাহলেতো আপনি আর বেশিদূর এগোতে পারবেন না। আপনি আপনার টেবিলেই থেকে যাবেন। তাই আপনার নিজের কাজটা কে ভালোভাবে শিখে, কোয়ালিটি যেই অন্য সেকশন গুলো আছে সেই গুলোর কাজ ও ভালোভাবে শিখতে হবে।

আপনার পছন্দ হতে পারে

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ

আরো ভালো ভালো পোস্ট পেতে টেক্সটাইল বাংলাকে সাবস্ক্রাইব করুন

Leave a Comment