গার্মেন্টস কোয়ালিটি রিপোর্ট

এই পোষ্টের মাধ্যমে গার্মেন্টস কোয়ালিটি রিপোর্ট সম্পর্কে জানতে পারব।

আমরা যারা গার্মেন্টসের কোয়ালিটি সেকশনে কাজ করি, তারা অবশ্যই জানতে আগ্রহী যে গার্মেন্টস কোয়ালিটি রিপোর্ট কিভাবে তৈরি হয়। 

গার্মেন্টস কোয়ালিটি রিপোর্ট তৈরি করার জন্য গার্মেন্টস কর্তৃপক্ষ একটি সিট দিয়ে থাকে। সিটের নাম হচ্ছে গার্মেন্টস কোয়ালিটি ইন্সপেকশন রিপোর্ট।

সাধারণত সিটের ডান পাশে কোম্পানির নাম লোগো থাকে। আর বাম পাশে পেজ নাম্বার ডেইট ইত্যাদি থাকে।

এই সিট সম্পূর্ণ প্রস্তুত করতে, কোয়ালিটি ম্যান, সুপারভাইজার, ইনচার্জ, ম্যানেজার, প্রোডাকশন ম্যানেজার, জিএম, এজিএমের স্বাক্ষর এর প্রয়োজন হয়। তাহলেতো অবশ্যই বুঝতে পারছেন সিটটি কত গুরুত্বপূর্ণ।

এই রিপোর্ট হয়ে থাকে সকাল আটটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত। লাইন যতক্ষণই চলুক না কেন সাধারণত গার্মেন্টস কোয়ালিটি রিপোর্ট এই সময়ের মধ্যেই হয়ে থাকে। সিটের মধ্যে রয়েছে, ওকে পিছ, নাম্বার অফ ডিফেক্ট, ইনফ্যাক্ট কোয়ান্টিটি, সময় ইত্যাদি দেওয়া থাকে যা আপনাকে এনালাইসিস করে বসাতে হবে।

এগুলো ছাড়াও সিটের মধ্যে আরও থাকছে প্রত্যেকটি ডিফেক্টের নাম যেমন – ব্রকেন স্টিচ, মিসিং ইয়ান, ফেব্রিক ডিফেক্ট, সুইং ডিফেক্ট ইত্যাদি। 

আশা করি আপনারা সবাই বুঝতে পেরেছেন যে গার্মেন্টস কোয়ালিটি রিপোর্ট টা কি রকম হয়। গার্মেন্টস কোয়ালিটি সম্পর্কে আরও কিছু জানতে কমেন্ট করুন।


পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ

আরো ভালো ভালো পোস্ট পেতে টেক্সটাইল বাংলা সাথেই থাকুন।

টেক্সটাইল বাংলায় আপনাকে স্বাগতম!

আপনার লেখা টেক্সটাইল বাংলায় পাবলিশ করবেন কিভাবে?

Share your love
Maruf Sikder
Maruf Sikder

মোঃ মারুফ সিকদার। একজন টেক্সটাইল ইন্জিনিয়ার। টেক্সটাইল ছাত্র ছাত্রীদের কথা বিবেচনা করে শুরু করা টেক্সটাইল বাংলা। ব্যস্ততার পাশাপাশি টেক্সটাইলের বিভিন্ন বিষয়াদি আলোচনা করি টেক্সটাইল বাংলায়। আপনাদের জন্য এই ছোট প্রয়াস যেনো নিয়মিত কিছু করার প্রয়াস যোগায়। অবশ্যই টেক্সটাইল বাংলার সাথে থাকুন।

Articles: 701