কোয়ালিটি ইন্টারভিউ প্রশ্ন

এই পোস্টের মাধ্যমে কোয়ালিটি ইন্টারভিউর প্রশ্ন সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

এই পোষ্টের মাধ্যমে আমরা কোয়ালিটি ইন্টারভিউ প্রশ্ন সম্পর্কে জানতে পারব। কিন্তু আমরা কি জানি কোয়ালিটি বোর্ডে আমাদের কি কি প্রশ্ন করা হতে পারে?

আসলে তা কেউ চায় না কিন্তু তার সাধারন একটি ধারণা দেওয়া যায়। এটা মূলত নির্ভর করে যে, আপনার ইন্টারভিউ নিবে তার ওপরে যে সে আপনাকে কি জিজ্ঞাসা করবে। তবে অধিকাংশ ক্ষেত্রে কোয়ালিটি সম্পর্কে প্রশ্ন এবং ক্যারিয়ার রিলেটেড প্রশ্ন জিজ্ঞাসা করে থাকে।

আপনি যদি কোয়ালিটি ইন্টারভিউ বোর্ডে ইন্টারভিউ দিতে চান তাহলে অবশ্যই এই পোষ্টটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ সুতরাং খুবই মনোযোগ সহকারে পড়বেন। আশাকরি অনেক কাজে আসবে।

যেদিন ইন্টারভিউ হবে তার আশেপাশে কোন দিনগুলো কিসের জন্য বিখ্যাত তার সম্পর্কে অবশ্যই আপনাকে জানতে হবে যেমন ধরুন, আপনার ইন্টারভিউ ২৪ শে মার্চ তাহলে ইন্টারভিউতে আপনাকে জিজ্ঞাসা করতে পারে ২৬ শে মার্চ কি হয়? এখন এই উত্তর আপনার জানা থাকে অবশ্যই জরুরি ২৬ শে মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবস।

এগুলো ছাড়া ও দেশ রিলেটেড বিভিন্ন সাধারন প্রশ্ন জিজ্ঞাসা করতে পারে যা আপনার আগে থেকেই জানতে হবে।

যেমন :-

  • বাংলাদেশের কবে স্বাধীন হয়েছে?

26 শে মার্চ।

  • শ্রমিক দিবস পালন করা হয় কয় তারিখে?

১ লা মে।

দেশ সম্পর্কিত সাধারণ জ্ঞান জানতে টেক্সটাইল বাংলায় আরো কিছু পোস্ট হয়েছে তাহলে পড়তে পারেন।

বিভিন্ন জিনিসের ফুল মিনিং জিজ্ঞাসা করতে পারে যার সম্পর্কে আপনার আগে থেকে অবগত হতে হবে।

  • এসএসসি (SSC) – সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট।
  • এইচএসসি (HSC) – হাইয়ার সেকেন্ডারি সার্টিফিকেট।
  • কোয়ালিটির পূর্ণরূপ (Quality) 
  • 4 পয়েন্ট ইনস্পেকশন সম্পর্কে বিস্তারিত জানতে চাইতে পারে। 

ফোর পয়েন্ট ইনস্পেকশন সম্পর্কে জানতে ক্লিক করুন।

চাকরির ইন্টারভিউ বোর্ডে আসলে কি প্রশ্ন করা হয় তা সঠিকভাবে বলা যায় না। এরকম হতে পারে, আপনি যে শার্ট পড়ে যাবেন এই শার্ট নিয়েই প্রশ্ন করতে পারে। কিন্তু যেহেতু কোয়ালিটি নিয়ে ইন্টারভিউ হচ্ছে সেহেতু কোয়ালিটির প্রশ্ন করাটাই স্বাভাবিক। 

অবশ্যই ইন্টারভিউ বোর্ডে প্রবেশ করার আগে আপনাকে ফিট পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে হবে। আই কনট্রাক অনেক জরুরী। খুবই স্পষ্ট ভাষায় কথা বলতে হবে যা যা প্রশ্ন করে তার উত্তর একদম হুবহু দিতে হবে। ইন্টারভিউ বোর্ডে অবশ্যই শার্ট মার্জিত শার্ট পড়ে যাবেন। চুল ছোট ছোট হলে অনেক ভাল হয়। 


পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ

আরো ভালো ভালো পোস্ট পেতে টেক্সটাইল বাংলা সাথেই থাকুন।

টেক্সটাইল বাংলায় আপনাকে স্বাগতম!

আপনার লেখা টেক্সটাইল বাংলায় পাবলিশ করবেন কিভাবে?

Share your love
Maruf Sikder
Maruf Sikder

মোঃ মারুফ সিকদার। একজন টেক্সটাইল ইন্জিনিয়ার। টেক্সটাইল ছাত্র ছাত্রীদের কথা বিবেচনা করে শুরু করা টেক্সটাইল বাংলা। ব্যস্ততার পাশাপাশি টেক্সটাইলের বিভিন্ন বিষয়াদি আলোচনা করি টেক্সটাইল বাংলায়। আপনাদের জন্য এই ছোট প্রয়াস যেনো নিয়মিত কিছু করার প্রয়াস যোগায়। অবশ্যই টেক্সটাইল বাংলার সাথে থাকুন।

Articles: 701