গার্মেন্টস কোয়ালিটি গাইড pdf

এই পোষ্টের মাধ্যমে আমরা জানতে পারব গার্মেন্টস কোয়ালিটি গাইড pdf কিভাবে ডাউনলোড করব।

যারা গার্মেন্টস কোয়ালিটি সেক্টরে জব করেন তাদের জন্য একটি খুবই গুরুত্বপূর্ণ একটি পোষ্ট। আশা করি খুবই মনোযোগ সহকারে পড়বেন সম্পূর্ণ পোস্টটি পড়লে অবশ্যই উপকৃত হবেন। 

বিশেষ করে বাংলাদেশ গার্মেন্টস সেক্টরের জন্য কোয়ালিটি মেইনটেন করা খুব জরুরি। কারণ বাংলাদেশ গার্মেন্টস সেক্টর দিয়ে অনেক এগিয়ে রয়েছে। যদি কোয়ালিটির মধ্যে কোন ধরনের কোন সমস্যা হয় তাহলে বায়ার পণ্যের শিপমেন্ট ক্যান্সেল করে দেয়। তাই কোয়ালিটি শুধুমাত্র গার্মেন্টস সেক্টরেই নয়, প্রত্যেকটি সেক্টরেই কোয়ালিটি মেইনটেইন করা দরকার।

গার্মেন্টস কোয়ালিটি নিয়ে বলতে গেলে, পোশাকের মধ্যে বিভিন্ন ধরনের ত্রুটি যেমনঃ- সাইজের সমস্যা, রং উঠা, ছিঁড়া, সুতা উঠে যাওয়া, পোশাক ঠিকমতো সংকুচিত না হওয়া। এগুলো ছাড়াও পোশাকের মধ্যে বিভিন্ন ধরনের ট্রিমিংস ব্যবহার করা হয়। ওই ট্রিমিংস এর মধ্যে ত্রুটি থাকা। পোশাকের ডিজাইনে সমস্যা থাকা ইত্যাদিকে গিরেই গার্মেন্টস কোয়ালিটি।

Note. সরাসরি গার্মেন্টস কোয়ালিটির কোন pdf পাওয়া যায়নি, তবে একটি পিডিএফ পাওয়া গেছে যা কিছুটা হলেও গার্মেন্টস কোয়ালিটির ইশারা দেয়‌।

গার্মেন্টস কোয়ালিটির Pdf ডাউনলোড করতে ক্লিক করুন।

তবে নিরাশ হওয়ার কিছু নেই। পুরো গুগলের মধ্যে অনেক ওয়েবসাইট পাবেন যেখানে, টাইটেল এর মধ্যে লেখা রয়েছে “গার্মেন্টস কোয়ালিটির pdf ” কিন্তু ভিতরে অন্য একটি Pdf দেওয়া।

যেহেতু গার্মেন্টস কোয়ালিটির কোন বই ফ্রিতে অ্যাভেলেবল নেই। তাই আপনি চাইলে রকমারি থেকে গার্মেন্টস কোয়ালিটির বই কিনতে পারেন।

গার্মেন্টস কোয়ালিটি ম্যানেজমেন্ট

গার্মেন্টস কোয়ালিটি ম্যানেজমেন্ট


পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ

আরো ভালো ভালো পোস্ট পেতে টেক্সটাইল বাংলা সাথেই থাকুন

টেক্সটাইল বাংলায় আপনাকে স্বাগতম!

আপনার লেখা টেক্সটাইল বাংলায় পাবলিশ করবেন কিভাবে?

Share your love
Salim Sikder
Salim Sikder
Articles: 15

One comment

Comments are closed.