বাংলাদেশী সেরা ৫ টি অ্যান্ড্রয়েড অ্যাপস

এই পোষ্টের মাধ্যমে আমরা বাংলাদেশের সেরা ৫ টি অ্যান্ড্রয়েড অ্যাপস সম্পর্কে জানতে পারব।

আমাদের দেশের প্রায় ৮৫% মানুষ স্মার্টফোন ব্যবহার করে। আবার দেখা যায় অনেকের কাছে একটির অধিক ফোন থাকে। আর এর মধ্যে অধিকাংশই অ্যান্ড্রয়েড ইউজার। আর এন্ড্রয়েড অপারেটিং সিস্টেমের বিভিন্ন ধরনের অ্যাপস থাকে গেমস, বিপিএন, সোশ্যাল ইত্যাদি।

এর মধ্যে কিছু রয়েছে যা আমাদের দৈনন্দিন জীবনে খুবই গুরুত্বপূর্ণ। যেগুলো আমাদের অনেকের ডিভাইসে থাকেনা। আবার কেউ কেউ তো জানেইনা এই অ্যাপস গুলো সম্পর্কে। 

আছে এরকম পাঁচটি অ্যান্ড্রয়েড অ্যাপস এর কথা শেয়ার করবো, যেগুলো আপনার ডিভাইসে থাকলে আপনার অনেক উপকারে আসবে। চলুন তাহলে দেখে নেয়া যাক পাঁচটি অ্যাপস। 

নিচে প্রতিটি অ্যাপস এর নাম, অ্যাপস সম্পর্কে বিস্তারিত তথ্য এবং অ্যাপসের লিঙ্ক দেওয়া হবে।

অ্যাপস গুলোর নাম

  • ৯৯৯ ইমার্জেন্সি সার্ভিস (999 Emergency Service)
  • ইজিয়ার (EZZYR)
  • ডিজিটাল মানুষ
  • হ্যালো টাস্ক (Hello Task)
  • চাল ডাল (Chaldal)

৯৯৯ ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিস (999 Emergency Service)

BD 999

আমরা সবাই জানি, ট্রিপল নাইন হচ্ছে বাংলাদেশের ইমার্জেন্সি সার্ভিস। এখানে কল দিয়ে ইমারজেন্সি সময় এর সুবিধা ভোগ করা যায়। কিন্তু আপনি যদি ৯৯৯ ইমার্জেন্সি সার্ভিস অ্যাপসটি আপনার মোবাইলে ইন্সটল করেন তাহলে একসাথে অনেক সুবিধা পাবেন যেমন:- 

  • লাইভ চ্যাট
  • ইমারজেন্সি সব ধরনের সার্ভিসের জন্য কল
  • প্রবাস বন্ধু কল সেন্টার
  • সার্ভিস আইন কল সেন্টার
  • তিতাস গ্যাস
  • দুর্নীতি দমন কমিশন
  •  বিটিসিএল কল সেন্টার 

এগুলো ছাড়াও আরো অনেক কল সেন্টার রয়েছে যেগুলো আপনি এখান থেকে অ্যাক্সেস করতে পারবেন। 

এগুলো ছাড়াও আপনি যদি অ্যাপ এর ডানপাশে সোয়াইপ করেন তাহলে দেখতে পাবেন যে, বেশকিছু জনসচেতনতা মূলক কিছু আর্টিকেল দেখতে পাবেন। যেমন ইমারজেন্সি মুহূর্তে কি কি পদক্ষেপ নিবেন, হাত কেটে গেলে কি করবেন, মোবাইলে প্রতারিত হলে কি করবেন, আগুন লাগলে কি করবেন, ভূমিকম্প হলে কি করা উচিত, এক্সিডেন্ট হলে কি কি করণীয় ইত্যাদি। 

আমাদের সবার জন্যই অ্যাপসটি খুব গুরুত্বপূর্ণ তাই দেরী না করে এখনি নিচে দেওয়া লিঙ্ক থেকে অ্যাপসটি ডাউনলোড করে ফেলুন।

৯৯৯ ইমার্জেন্সি সার্ভিস অ্যাপসের লিংক

ইজিয়ার (EZZYR)

Ezzyr

ইজিয়ার মূলত একটি রাইড শেয়ারিং অ্যাপ। কিন্তু ইজিয়ার অ্যাপের মূল টার্গেট হচ্ছে এম্বুলেন্স সার্ভিস। ইজিয়ার ট্রিপল নাইন এর সাথে এগ্রিমেন্ট করে এম্বুলেন্স সার্ভিসটি আরো ফাস্ট করেছে। বর্তমানে ইজিয়ারের এম্বুলেন্স সার্ভিস খুবই ফাস্ট। 

এরা ছাড়াও অ্যাপস ব্যবহারের মাধ্যমে আপনি কিছু সুবিধা উপভোগ করতে পারবেন। যেমন :- আপনি যদি ইজিয়ার অ্যাপসের সাহায্যে কোন এম্বুলেন্স নিয়ে কোন হসপিটালে যান তাহলে অনেক হসপিটালে তাদের পক্ষ থেকে ছাড় এর ব্যবস্থা রয়েছে। 

যেকোনো ইমারজেন্সি মুহূর্তে লং ডিসটেন্সেও এই অ্যাপের সাহায্যে সার্ভিস পাবেন। তাই এটি একটি লাইফ সেভিং অ্যাপস হতে পারে। দেরি না করে এখনি আপনার মোবাইলে ইজিয়ার অ্যাপসটি ইন্সটল করে নিন।

ইজিয়ার অ্যাপের লিংক

ডিজিটাল মানুষ  (Digital Manush)

Digital Manush

ডিজিটাল মানুষ এখন ভীষণ গুরুত্বপূর্ণ বর্তমান সময়ের জন্য। যখনই আপনি কোন সমস্যায় পড়বেন। আপনার বাসা বাড়িতে যে কোন ধরনের কাজের ক্ষেত্রে হতে পারে, আপনি চাইলে এই অ্যাপটির মাধ্যমে দক্ষ কর্মচারী দ্বারা আপনার কাজটি সম্পন্ন করে নিতে পারেন। আপনার বাসা হঠাৎ করে কোন ইলেকট্রিক্যাল প্রবলেম দেখা দিলে, আপনি চাইলে অ্যাপসটির মাধ্যমে দক্ষ একটি ইলেকট্রিশিয়ান কে ডেকে আপনার সমস্যাটি সমাধান করে নিতে পারেন।

এখন দেখার বিষয় হলো সিকিউরিটি প্রবলেম। অবশ্যই সিকিউরিটি নিয়ে কোন চিন্তা করবেন না। কারণ এই অ্যাপটির মাধ্যমে যারা কাজ করার জন্য আসবে তাদের সমস্ত ডাটা অ্যাপস কর্তৃপক্ষ যাচাই-বাছাই করে রেখেছে। 

এই অ্যাপটির মাধ্যমে আপনি বিভিন্ন ধরনের সার্ভিস পাবেন যেমন :- 

  • শিক্ষক বা টিউটর
  • এসি সার্ভিসিং
  • ইলেকট্রিশিয়ান
  • ডেলিভারি ম্যান
  • গ্রাফিক ডিজাইনার
  • ওয়েব ডেভলপার
  • ইন্টেরিয়র ডিজাইনার
  • কনটেন্ট রাইটার ইত্যাদি।

বর্তমানে এই অ্যাপসটি সারা বাংলাদেশেই চালু হয়েছে। তাহলে দেরি না করে এখনই অ্যাপসটি ডাউনলোড করে নিন।

ডিজিটাল মানুষ অ্যাপসের লিংক

হ্যালো টাস্ক (Hello Task)

Hellotask

হ্যালো টাস্ক অ্যাপসটি হয়ত বা আপনাদের অনেকের কাছেই পরিচিত ছিল। কারণ এর বর্তমান নাম হল হ্যালো টাস্ক, কিন্তু পূর্বের নাম ছিল (রোবট ডাকো)। এই অ্যাপসটির কাজ হচ্ছে বাসার কাজের লোক খুঁজা। আপনার বাড়ির কাজের লোক যদি আর কাজ করতে না আসে অথবা পালিয়ে যায় তাহলে আপনি খুব সহজেই হ্যালো টাস্ক থেকে কাজের লোক নিয়ে আপনার বাসার কাজটি সম্পন্ন করতে পারেন। 

আপনি চাইলে এক ঘন্টার জন্য, সাত দিনের জন্য, এক মাসের জন্য আপনার ইচ্ছামত কাজের লোক নিতে পারেন। অ্যাপসটি খুব ইউজফুল তাই দেরি না করে এখনি ডাউনলোড করে নিন।

হ্যালো টাস্ক অ্যাপসের লিঙ্ক 

চাল ডাল (Chaldal)

Chaldal Online Grocery

চাল ডাল বর্তমান বাজারে খুবই জনপ্রিয় একটি অ্যাপস। এটি অনলাইন গ্রোসারি। এই অ্যাপস এর মাধ্যমে আপনি চাইলে তেল, পিয়াজ, আটা, সবজি, ফলমূল ইত্যাদি কিনতে পারেন এবং এর ডেলিভারি টাইম খুবই ফাস্ট। 

বর্তমান সময়ে প্রায় সবাই ব্যস্ত যে যার যার নিজের কাজ নিয়ে ব্যস্ত তাই এই ব্যস্ততার সময় আপনি চাইলে খুব সহজেই চাল ডাল থেকে আপনার কাংখিত পণ্য অর্ডার করতে পারেন। 

এই অ্যাপসটি বর্তমানে প্রায় সবার জন্যই খুব ইম্পরট্যান্ট চাইলে এখনি ডাউনলোড করে নিতে পারেন। 

চালডাল অ্যাপসের লিঙ্ক


পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ

আরো ভালো ভালো পোস্ট পেতে টেক্সটাইল বাংলার সাথেই থাকুন

টেক্সটাইল বাংলায় আপনাকে স্বাগতম!

আপনার লেখা টেক্সটাইল বাংলায় পাবলিশ করবেন কিভাবে?

Share your love
Maruf Sikder
Maruf Sikder

মোঃ মারুফ সিকদার। একজন টেক্সটাইল ইন্জিনিয়ার। টেক্সটাইল ছাত্র ছাত্রীদের কথা বিবেচনা করে শুরু করা টেক্সটাইল বাংলা। ব্যস্ততার পাশাপাশি টেক্সটাইলের বিভিন্ন বিষয়াদি আলোচনা করি টেক্সটাইল বাংলায়। আপনাদের জন্য এই ছোট প্রয়াস যেনো নিয়মিত কিছু করার প্রয়াস যোগায়। অবশ্যই টেক্সটাইল বাংলার সাথে থাকুন।

Articles: 701