মানুষকে আকৃষ্ট করার পদ্ধতি

আমরা সবাই চাই যে আমাদের প্রতি অন্য মানুষ আকৃষ্ট হোক। সুতরাং মানুষকে আকৃষ্ট করতে হলে আপনাকে এই পোস্টটি মনোযোগ দিয়ে পড়তে হবে।

মানুষকে আকৃষ্ট করার জন্য নির্দিষ্ট সময় হচ্ছে মানুষটির সাথে দেখা করার ৭ – ৩০ সেকেন্ডের মধ্যে। এই পোস্টের মধ্যে আপনি কিভাবে একজন মানুষকে এই অল্প সময়ের মধ্যে আকৃষ্ট করতে পারবেন তা নিয়ে আলোচনা করব।

আকৃষ্ট করার জন্য যা করতে হবে

  • ভালো পোশাক পরিধান 
  • সালাম 
  • হাসি
  • সম্মান 
  • তারিফ
  • বডি ল্যাঙ্গুয়েজ 
  • মনোযোগ

ভালো পোশাক

কোন মানুষকে আকৃষ্ট করার জন্য ভালো পোশাক খুবই গুরুত্বপূর্ণ। যদি আপনি ভালো পোশাক পড়ে কারো সামনে উপস্থিত হন তাহলে তার ভিতর অটোমেটিক্যালি আপনাকে নিয়ে একটু কৌতূহল জাগবে। যদি আপনি পোশাক দিয়ে কাউকে ভালো ভাবে প্রেজেন্ট না করতে পারেন তাহলে মানুষ আপনাকে ভালোভাবে দেখবে না, অর্থাৎ ফাস্ট ইম্প্রেশন টা ভালো হবে না। কোথায় আছে “ফাস্ট ইম্প্রেশন ইস দা বেস্ট ইম্প্রেশন”।

সালাম 

সালাম দিতে হবে। আমরা যেহেতু মুসলমান আমাদের দায়িত্ব কারো সাথে প্রথম দেখা হলে, হঠাৎ দেখা হলে অথবা রাস্তায় দেখা হলে তাকে সালাম দেওয়া। সালাম খুবই গুরুত্বপূর্ণ একটি পদ্ধতি কাউকে ইমপ্রেস করার জন্য। 

হয়তোবা কারো কারো মনে প্রশ্ন উঠতে পারে, সালাম কাউকে আকৃষ্ট করার পদ্ধতি হতে পারে?। জি অবশ্যই, সালাম দিয়ে আপনি তাকে সম্মান জানাচ্ছেন। মানে আপনি যখন তাকে সালাম দিবেন সে অবশ্যই সম্মানী ফিল করবে। আর আপনি যদি কাউকে সম্মান দেন সে অবশ্যই আপনার প্রতি আকৃষ্ট হবে।

হাসি

হাসি খুবই গুরুত্বপূর্ণ কাউকে আকৃষ্ট করানোর জন্য। যখন কোন মানুষ আপনার সাথে দেখা করতে আসে তখন সে এমনিতেই নার্ভাস থাকে যদি আপনি তার সাথে হাসি দিয়ে কথা বলেন, তাহলে ওই মানুষটার নার্ভাসনেস কমে যাবে এবং মানুষটি আপনার সাথে কথা বলতে কম্ফোর্টেবল ফিল করবে।

সম্মান

সম্মান দিয়ে কথা বলতে হবে মানে, আপনার সামনের মানুষটির সাথে ‘আপনি’ বলে সম্মোধন করতে পারেন। যখন আপনি কোন মানুষের সাথে দেখা করতে যাবেন সে আপনার ছোট হোক কিংবা বড় হোক আপনি তাকে ‘আপনি’ বলে সম্বোধন করবেন। আপনার কাজ হচ্ছে আপনি যে আপনার সামনের মানুষটিকে সম্মান করছেন তা ফিল করানো। 

তারিফ

তারিফ করা অর্থাৎ, আপনি যার সাথে প্রথমবার দেখা করছেন অথবা কারো সাথে দেখা হলে তার সম্বন্ধে একটু তারিফ করুন। যেমন, আপনাকে দেখতে ভালো লাগছে বা তার পোশাক নিয়ে আর নয়তো অন্য কোন জিনিস নিয়ে একটু তারিফ করুন। “অন্য মানুষের মুখে তারিফ শুনতে সবারই ভালো লাগে”। এই ভাল লাগাটার তার মনের ভিতরে স্থাপন করতে হবে। তাহলে সে আপনার প্রতি খুবই তাড়াতাড়ি আকৃষ্ট হবে।

বডি ল্যাঙ্গুয়েজ

বডি ল্যাঙ্গুয়েজ পার্ফেক্ট হতে হবে অর্থাৎ আপনি কিভাবে দাঁড়াচ্ছেন কিভাবে কথা বলছেন আপনার হাতের মুভমেন্ট আপনার শরীরের মুভমেন্ট এই সবকিছুর উপরে নির্ভর করছে আপনি কিভাবে নিজেকে প্রেজেন্ট করছেন। সুতরাং সব সময় সোজা হয়ে দাঁড়িয়ে হাসিমুখে কথা বলবেন যেন আপনার সামনে যে থাকে সে যেন উপলব্ধি করতে পারে আপনি আত্মবিশ্বাসের সাথে কথা বলছেন।

মনোযোগ 

যখন আপনি কারো সাথে কথা বলবেন তখন অবশ্যই ফুলে অ্যাটেনশন সাথে কথা বলতে হবে। ফুল অ্যাটেনশন বলতে আপনি আপনার মোবাইল, ল্যাপটপ , সোশ্যাল মিডিয়ায় থেকে দূরে থেকে শুধুমাত্র তাকেই সময় দিচ্ছেন। এতে করে আপনার সাথে কথা বলতে আসা লোকটি কখনোই বিরক্তি অনুভব করবেনা।


পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ

Leave a Comment