WIFI ব্যবহারকারীদের জন্য সেরা অ্যাপ্লিকেশন গুলো

এই পোষ্টের মাধ্যমে আমরা জানতে পারব ওয়াইফাই ব্যবহার কারীদের জন্য সেরা অ্যাপ্লিকেশনগুলো সম্পর্কে।

আপনি কি ওয়াইফাই বা ব্রডব্যান্ড ব্যবহার করছেন, তাহলে পোষ্টটি অবশ্যই আপনার জন্য খুবই মনোযোগ সহকারে ভালোভাবে পড়বেন আশা করি অনেক কাজে লাগবে।

অ্যাপ্লিকেশনগুলো

  • ফাস্ট (Fast)
  • টেদার (Tether)

ফাস্ট (Fast)

আমরা অনেকেই ওয়াইফাই ব্যবহার করি। কিন্তু ফাস্ট অ্যাপস সম্পর্কে জানি না। আমরা যখন ওয়াইফাই কানেকশন নেই তখন বিভিন্ন এমবিপিএস দেওয়া হয়, কেউ ৫ এমবিপিএস, ১০ এমবিপিএস, ১৫, এমবিপিএস,৩০ এমবিপিএস, ৫০এমবিপিএস যাই হোক না কেন, এখন আপনি কি করে বুঝবেন যে ব্রডব্যান্ড কোম্পানি আপনাকে ঠিক মত ডেটা দিচ্ছে কিনা? আপনি কত স্পীডে ইন্টারনেট চালাচ্ছেন এটা চেক করার জন্য ফাস্ট অ্যাপস রয়েছে। এর মাধ্যমে আপনি দেখতে পাবেন আপনার অরিজিনাল স্পিডটা কত। 

ফাস্ট (Fast) অ্যাপ্লিকেশনটির লিংক

টেদার (Tether)

বর্তমানে সবথেকে বেশি ব্যবহৃত রাউটারগুলোর মধ্যে টিপি লিংক অন্যতম। টিপি লিংক রাউটারকে কন্ট্রোল করার জন্য টেদার অ্যাপ্লিকেশন ব্যবহার করা হয়। এই অ্যাপ্লিকেশন টা দিয়ে শুধু টিপি লিংক রাউটার কন্ট্রোল করা যাবে। 

অনেকেরই দেখা যায় বাসায় একটা থাকে আবার অফিসে একটা থাকে। আরো বিভিন্ন জায়গায় একই ধরনের রাউটার থাকে সে ক্ষেত্রে রাউটার কন্ট্রোল করার জন্য টেদার অ্যাপ্লিকেশনের মধ্যে সবগুলো রাউটার একসাথে এড করতে পারবেন এবং সবগুলো রাউটারই আপনি নিজে কন্ট্রোল করতে পারবেন। 

টেদার (Tether) অ্যাপ্লিকেশনটি এর সুবিধা হল 

  • সবগুলোর রাউটারে ঢুকতে পারবেন
  • চাইলে কাউকে ব্লক করতে পারবেন
  • শিশুদের জন্য আলাদা মুড রয়েছে 
  • রাউটারের মধ্যে কোন আপডেট আসলে সেটা দিতে পারবেন
  • রাউটার রিস্টার্ট দিতে পারবেন।

টেদার (Tether) অ্যাপ্লিকেশনটির লিংক

সতর্কতাঃ ব্রডব্যান্ড ব্যবহারকারীরা সবাই সবার রাউটারকে সেফ রাখার চেষ্টা করবেন। কারণ আপনার ইন্টারনেট ব্যবহার করে অন্য কেউ যদি কোন বাজে টেক্স বা মেসেজিং অথবা সরকারবিরোধী কোনো তথ্য সোশ্যাল মিডিয়াতে বলে দিল তাহলে কিন্তু আপনি বড় ধরনের সমস্যায় ফেঁসে যাবেন। তাই অবশ্যই প্রত্যেকটি রাউটার এর জন্য নির্দিষ্ট অ্যাপস রয়েছে অথবা ওয়েবসাইট রয়েছে তা ব্যবহার করুন এবং নিজের রাউটারকে সেফ রাখুন।


পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ

আরো ভালো ভালো পোস্ট পেতে টেক্সটাইল বাংলার সাথেই থাকুন

টেক্সটাইল বাংলায় আপনাকে স্বাগতম!

আপনার লেখা টেক্সটাইল বাংলায় পাবলিশ করবেন কিভাবে?

Share your love
Maruf Sikder
Maruf Sikder

মোঃ মারুফ সিকদার। একজন টেক্সটাইল ইন্জিনিয়ার। টেক্সটাইল ছাত্র ছাত্রীদের কথা বিবেচনা করে শুরু করা টেক্সটাইল বাংলা। ব্যস্ততার পাশাপাশি টেক্সটাইলের বিভিন্ন বিষয়াদি আলোচনা করি টেক্সটাইল বাংলায়। আপনাদের জন্য এই ছোট প্রয়াস যেনো নিয়মিত কিছু করার প্রয়াস যোগায়। অবশ্যই টেক্সটাইল বাংলার সাথে থাকুন।

Articles: 701