কাপড়ের পাইকারি বাজার ইসলামপুর

কাপড়ের পাইকারি বাজার ইসলামপুর

বাংলাদেশের মধ্যে কাপড়ের বেশ কয়েকটি বড় পাইকারি বাজার রয়েছে তারমধ্যে ইসলামপুর অন্যতম। আমাদের মধ্যে অনেকেই জানি ইসলামপুর কোথায় অবস্থিত আবার অনেকেই জানিনা।

যারা ইসলামপুরের ঠিকানা জানেন না তারা অবশ্যই পোস্টটি সম্পূর্ণ পড়বেন এবং দেখবেন, ইসলামপুরের ঠিকানা এবং এর গুগল ম্যাপ এর লিংক দেওয়া আছে।

আমাদের দেশের গার্মেন্টসের কাপড়ের চাহিদা বেশিরভাগই পূরণ হচ্ছে ইসলামপুর থেকে। কাপড়, শাড়ি, সেলোয়ার, কামিজ, প্যান্ট-শার্ট ইত্যাদি সকল প্রকার কাপড়ে ইসলামপুর কাপড়ের পাইকারি বাজারে পাওয়া যায়। তবে আপনি চাইলে এখান থেকে খুচরা কাপড় ক্রয় করতে পারবেন।

যেহেতু ইসলামপুরের কাপড়ের বাজার থেকে কাপড় কাপড় রপ্তানী হয় বেশ কয়েকটি দেশে – শ্রীলংকা, অস্ট্রেলিয়া, জাপান, আমেরিকা, দুবাই, সৌদি আরব, কানাডা। 

ইসলামপুরে ১৭৭৩ সালে পাইকারি কাপড়ের বাজার শুরু হয়। বলতো এই পাইকারি বাজার টি শুরু হয় ইস্ট ইন্ডিয়া কোম্পানির আমলে থেকে। তখন থেকেই এটি বেশ প্রসিদ্ধ কাপড়ের পাইকারি বাজার হিসেবে পরিচিত। 

বাংলাদেশের বিভিন্ন স্থানে কাপড়ের পাইকারি বাজার রয়েছে কিন্তু ইসলামপুর পাইকারি বাজার টা একটু অন্যতম।

ইসলামপুর পাইকারি বাজারে প্রায় সব ধরনের কাপড় পাওয়া যায়। তবে কিছু কাপড়ের নাম উল্লেখ করা হয় :- কটন পলিস্টার জিন্স টরে জাপানি টরে সেঞ্চুরি নর্মাল টরে ভয়েল মাইক্রো গিজা নিট কাপড় অক্সফোর্ড কাপড় ইত্যাদি দেশি-বিদেশি নানা রকম কাপড় ইসলামপুর বাজার পাওয়া যায়।

ঠিকানা

ইসলামপুর পুরান ঢাকায় অবস্থিত। বাংলাদেশের যেকোন প্রান্ত থেকে ইসলামপুর যেতে হলে আপনাকে প্রথমে গুলিস্তান আসতে হবে, গুলিস্তান থেকে সরাসরি ইসলামপুরের বাস এবং ঘোড়ার গাড়ি পাওয়া যায়। 

গুগল ম্যাপ :-

Islampur

Islampur Clothing Market

01912-708853

টেক্সটাইল বাংলায় আপনাকে স্বাগতম!

আপনার লেখা টেক্সটাইল বাংলায় পাবলিশ করবেন কিভাবে?