সেরা পাঁচটি ফ্রি ভিপিএন । 5 Popular VPN

এই পোষ্টের মাধ্যমে সেরা পাঁচটি ফ্রি ভিপিএন সম্পর্কে জানতে পারবেন।

আমাদের দৈনন্দিন ব্যবহৃত অ্যাপস গুলোর মধ্যে ভিপিএন খুবই গুরুত্বপূর্ণ অ্যাপস। অধিকাংশ সময়ই প্লে স্টোর VPN ডাউনলোড করে বিভিন্ন ভোগান্তির মধ্যে পড়তে হয়। যেমনঃ- সার্ভার ঠিকমত কাজ করেনা, নির্দিষ্ট লিমিট পরে আবার ভিপিএন অফ হয়ে যায় ইত্যাদি বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়। 

তাই এবার আপনাদের জন্য সেরা পাঁচটি ফ্রি ভিপিএন নিয়ে এলাম। এই ফ্রি ভিপিএন গুলো খুব সহজেই আপনি ব্যবহার করতে পারবেন আপনার মোবাইলে। নিচে ফ্রি ভিপিএন এর লিংক সহ দেওয়া থাকবে। লিংকে ক্লিক করে চাইলে আপনার কাঙ্খিত ফ্রি ভিপিএন টি ডাউনলোড করে নিতে পারেন।

সেরা পাঁচটি ফ্রী VPN

  • বেটার নেট (BETTERNET)
  • ফিন্চ ভিপিএন (FINCH VPN)
  • ভিপিএন স্প্রিড (VPN SPREED)
  • টানেলভিয়ার (TUNNELBEAR)
  • হটস্পট সিল্ড (HOTSPOT SHIELD)

বেটার নেট (BETTER NET)

বেটার নেট BETTER NET VPN টি ফ্রি। কিন্তু সাবস্ক্রিপশনের মধ্যে আসে। এর ফ্রি ভার্সন এর মধ্যে হালকা কিছু এড দেখতে পাবেন। যা ডেভেলপার এবং সার্ভার কে সাপোর্ট করে। ফ্রি ভার্সন এর মধ্যে আপনি চাইলেও নির্দিষ্ট কোন সার্ভার সিলেক্ট করতে পারবেন না।

কিন্তু এই VPN টি আপনাকে অটোমেটিকলি আপনার জন্য যেই সার্ভারটি বেস্ট ওইটাই কানেক্ট হয়ে যাবে। যদি আপনার ইউএসএ সার্ভার দরকার হয়, তাহলে কিছু কিছু সময় অটোমেটিকলি কানেক্ট হয়ে যাবে। যখন অটোমেটিকলি কানেক্ট না হবে তখন আপনি VPN কে ডিসকানেক্ট করে আবার কানেক্ট করবেন তাহলেই হয়ে যাবে। 

বেটার নেট (BETTERNET) VPN এর লিংক

ফিন্চ ভিপিএন (FINCH VPN)

এই VPN টি ব্যবহার করে খুবই মজা পাবেন। VPN টি ফ্রী। এর সবচেয়ে ভালো দিক হলো ৩ জিবি ডাটা আপনি ফ্রি পাবেন এক মাসের জন্য। এখন যদি আপনার মনে হয় ৩ জিবি ডাটা এক মাসে আপনার হয়ে যাবে তাহলে আপনার জন্য এই সার্ভিসটি অনেক ভালো। এই VPN এর মধ্যে আপনি যে কোন সার্ভার সিলেক্ট করতে পারবেন। VPN এর মধ্যে অ্যাড খুবই কম ডিস্টার্ব করবে। 

ফিন্চ ভিপিএন (FINCH VPN) টি ডাউনলোড করতে ক্লিক করুন 

ভিপিএন স্প্রিড (VPN SPREED)

আমাদের লিস্টে তিন নাম্বার VPN হলো ভিপিএন স্পিড। VPN টি খুবই ভালো এবং ফ্রী। যেহেতু ফ্রি এবং আনলিমিটেড দিচ্ছে এটা খুবই ভালো। এর মধ্যে আপনি চাইলে সার্ভার সিলেক্ট করতে পারবেন। ডাটা নির্দিষ্ট কোন লিমিট থাকবে না কিন্তু স্প্রিডে একটু প্রবলেম হতে পারে। VPN চলাকালীন সময়ে অ্যাড একটু ডিস্টার্ব করবে। VPN টির ব্যবহার খুবই সহজ।

ভিপিএন স্প্রিড (VPN SPREED) VPN টি ডাউনলোড করতে ক্লিক করুন।

টানেলভিয়ার (TUNNELBEAR)

এই সার্ভিসটি প্রথমে শুধুমাত্র কম্পিউটারের জন্য ছিল। কিন্তু বর্তমানে মোবাইলের জন্য ও সার্ভিস প্রোভাইড করছে। এরমধ্যে মাসে ৫০০ এমবি ফ্রি চালাতে পারবেন। কিন্তু আপনি যদি টানেলভিয়ার (TUNNELBEAR) এর জন্য টুইট করেন তাহলে আপনাকে ১ জিবি ফ্রী ব্যবহার করার জন্য দেওয়া হবে।

অর্থাৎ এক মাসে আপনি দেড় জিবি ডাটা ব্যবহার করতে পারবেন। এর স্পিড দেখে আপনি নিজেই অবাক হয়ে যাবেন স্পিড ড্রপ একদমই হবে না। সিকিউরিটি তো সবার আগে থেকেই জানা প্রায় সব VPN থেকে এর সিকিউরিটি একটু আলাদা। 

টানেলভিয়ার (TUNNELBEAR) VPN টি ডাউনলোড করতে ক্লিক করুন

হটস্পট সিল্ড (HOTSPOT SHIELD)

আমাদের পঞ্চম নাম্বার VPN টি হল হটস্পট সিল্ড (HOTSPOT SHIELD)। এই VPN টি এক কথায় অসাধারণ। এর মধ্যে কিছু দারুন অপশন রয়েছে যা দেখে আপনি নিজেই অবাক হবেন কারণ সাধারণত অন্য কোন VPN এর মধ্যে এরকম ফিচার দেওয়া থাকে না। 

যদি আপনি নির্দিষ্ট কোন অ্যাপসের জন্য VPN চালু করতে চান আপনাকে কষ্ট করে ভিপিএন এ ডুকে কানেক্ট করতে হবে না। সিস্টেমে কি একটু চেঞ্জ করে নিলেই আপনার নির্দিষ্ট অ্যাপে ঢুকলেই অটোমেটিক এই VPN টি চালু হয়ে যাবে। হালকা-পাতলা কিছু এড দেখতে পাবেন যা বিরক্তিকর মনে হবে না। VPN ব্যবহার করে প্রিমিয়াম ফিল পাবেন।

হটস্পট সিল্ড (HOTSPOT SHIELD) VPN টি ডাউনলোড করতে ক্লিক করুন

NOTE :- এই ছিল আমাদের পাঁচটি ফ্রি VPN যা আপনি আপনার অ্যান্ড্রয়েড মোবাইলে ইন্সটল করতে পারেন। পোস্টটি শেষ করার আগে একটি কথা বলা উচিত –

যদি আপনি অল্প সময়ের জন্য VPN ব্যবহার করেন তাহলে ফ্রি VPN ব্যবহার করবেন। যদি আপনি বেশি সময়ের জন্য ব্যবহার করেন তাহলে অবশ্যই পেইড VPN ব্যবহার করবেন। কারণ ফ্রি VPN থেকে পেইড VPN এ সিকিউরিটি প্রাইভেসি অনেক বেশি পাবেন।


পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ

আরো ভালো ভালো পোস্ট পেতে টেক্সটাইল বাংলা সাথেই থাকুন

টেক্সটাইল বাংলায় আপনাকে স্বাগতম!

আপনার লেখা টেক্সটাইল বাংলায় পাবলিশ করবেন কিভাবে?

Share your love
Maruf Sikder
Maruf Sikder

মোঃ মারুফ সিকদার। একজন টেক্সটাইল ইন্জিনিয়ার। টেক্সটাইল ছাত্র ছাত্রীদের কথা বিবেচনা করে শুরু করা টেক্সটাইল বাংলা। ব্যস্ততার পাশাপাশি টেক্সটাইলের বিভিন্ন বিষয়াদি আলোচনা করি টেক্সটাইল বাংলায়। আপনাদের জন্য এই ছোট প্রয়াস যেনো নিয়মিত কিছু করার প্রয়াস যোগায়। অবশ্যই টেক্সটাইল বাংলার সাথে থাকুন।

Articles: 701