পড়ার জন্য সঠিক সময়

এই পোষ্টের মাধ্যমে আমরা পড়ার জন্য সঠিক সময় সম্পর্কে বিস্তারিত জানতে পারব।

পড়ার জন্য সবচেয়ে সঠিক সময়ে একটাই ভোর চার টা থেকে সকাল আট টা পর্যন্ত। অথবা ভোর পাঁচ টা থেকে সকাল আট টা পর্যন্ত।

সময় পড়ার জন্য সোনালী সময় আপনার মেমোরির জন্য। প্রথম তিন ঘণ্টা পড়ে যা হবে সারা দিনে ১০ ঘন্টা পড়লে তার বরাবর হবে। কেননা ভোর বেলার ৩ ঘন্টা সময় মাথা খুব ঠান্ডা থাকে। এখন আপনি যদি আমাকে প্রশ্ন করেন যে কোন সময় টা পড়ার জন্য বেস্ট তাহলে আমি বলব, ভোর বেলার প্রথম তিন ঘন্টা। 

আমরা তো অনেকেই ঘণ্টার পর ঘণ্টা পড়ি। কিন্তু আমরা কি জানি কোন সময় টা পড়ার জন্য সঠিক সময়। এরকম কোন সময়ে পড়াশোনা করলে তা দ্রুত আমাদের ব্রেনে সেট হবে অন্যান্য সময়ের তুলনায়। 

এই প্রশ্নটির উত্তর বিভিন্ন জন বিভিন্ন ভাবে দিয়েছে। কারন যখনই আপনি পড়াশোনা নিয়ে কোন ভিডিও অথবা কোন ব্লগ পড়বেন তখন দেখতে পাবেন বিভিন্ন জনের বিভিন্ন মতামত। কেউ রাতে পড়ার কথা বলেছে আবার কেউ সকালে পড়ার কথা বলেছে।

একেকজনের একেকরকম মতামত দেখতে পাবেন। এগুলো দেখে অবশ্যই আপনার মনে হবে যে কোন সময় পড়লে আপনার খুব দ্রুত পড়া মনে থাকবে। ‌

এর জন্য এটা না যে, বাকি সময় না পড়ে কাটালে হবে। অবশ্যই পড়তে হবে। কিন্তু ভোর বেলার প্রথম তিন ঘন্টা সময়ে আপনার পড়ার বিষয় বস্তু খুব দ্রুত আপনার মাথায় বসে যাবে এবং অনেক সময় পর্যন্ত তা মনে থাকবে।

এজন্য অবশ্যই রাতে সময় মত ঘুমাতে হবে। রাতে সময় মত ঘুমানোর জন্য যা করতে হবে – এলার্ম দিতে হবে এবং মোবাইলে কম সময় কাটাতে হবে ইত্যাদি। 


পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ

আরো ভালো ভালো পোস্ট পেতে টেক্সটাইল বাংলার সাথেই থাকুন

টেক্সটাইল বাংলায় আপনাকে স্বাগতম!

আপনার লেখা টেক্সটাইল বাংলায় পাবলিশ করবেন কিভাবে?

Share your love
Maruf Sikder
Maruf Sikder

মোঃ মারুফ সিকদার। একজন টেক্সটাইল ইন্জিনিয়ার। টেক্সটাইল ছাত্র ছাত্রীদের কথা বিবেচনা করে শুরু করা টেক্সটাইল বাংলা। ব্যস্ততার পাশাপাশি টেক্সটাইলের বিভিন্ন বিষয়াদি আলোচনা করি টেক্সটাইল বাংলায়। আপনাদের জন্য এই ছোট প্রয়াস যেনো নিয়মিত কিছু করার প্রয়াস যোগায়। অবশ্যই টেক্সটাইল বাংলার সাথে থাকুন।

Articles: 701