পাঁচটি ফ্যাশন অ্যাকেসরিজ মেয়েদেরকে বেশি আকর্ষণীয় করে তোলে

ফ্যাশন অ্যাকেসরিজ মানব জীবনে অনেক গুরুত্বপূর্ণ। কারণ ফ্যাশন অ্যাকেসরিজ দিয়ে মানুষ তার ব্যক্তিত্বকে ফুটিয়ে তোলার চেষ্টা করে। বিশেষ করে মেয়েরা নিজেদেরকে আকর্ষণীয় করে তোলার জন্য বিভিন্ন ধরনের ফ্যাশন অ্যাকেসরিজ ব্যবহার করে থাকে। ফ্যাশন এক্সেসরিজ মূলত বাইরের চেহারার সৌন্দর্য বৃদ্ধির জন্য। আমরা কোন ফাশন অ্যাকেসরিজ ব্যবহার করব পুরোটা আমাদের উপরে নির্ভর করে।

বর্তমান মেয়েদের ফ্যাশন এক্সেসরিজ ছাড়া কল্পনাই করা যায় না। আবার কারো কারো মতে, ফ্যাশন অ্যাকেসরিজ ছাড়া মেয়েরা অসম্পূর্ণ। বাজারে মহিলাদের অনেক ধরনের ফ্যাশন অ্যাকেসরিজ রয়েছে। তার মধ্যে বিশেষ পাঁচটি ফ্যাশন অ্যাকেসরিজ নিয়ে বলব যা একটি মেয়ের সৌন্দর্যকে আরো ফুটিয়ে তুলতে পারে।

পাঁচটি ফ্যাশন এক্সেসরিজ

  • ঘড়ি
  • হিজাব
  • হ্যান্ড ব্যাগ
  • সুজ
  • সানগ্লাস

ঘড়ি

five-fashion-accessories-make-girls-more-attractive
ঘড়ি

মেয়েদের টপ এক্সেসরিজ এর মধ্যে ঘড়ি অন্যতম টাইগর কে উপেক্ষা করার কোন সুযোগ নেই। ঘড়ি আপনার পার্সোনালিটি ফুটিয়ে তোলতে সাহায্য করে। ঘড়ি পড়লে ওর একটা রিচ ফিল হয়। বাজারে অনেক ধরনের ঘড়ি পাওয়া যায়। কিন্তু আপনাকে চয়েজ করতে হবে যে আপনার জন্য কোনটা বেস্ট অথবা আপনাকে কোনটা পরলে মানাবে। 

হিজাব

five-fashion-accessories-make-girls-more-attractive
হিজাব

মহিলাদের জন্য অনেক উপকারী একটি ফ্যাশন অ্যাকেসরিজ। কারণ হিজাবের কারণে সূর্যের আলো এবং ধুলাবালি থেকে খুব সহজেই ফেইস রক্ষা পায়। হিজাব ধর্মীয় কারণে করা যায়, মুসলমানদের পর্দা করা ফরজ তাই মুসলমান নারীদের হিজাবের প্রয়োজন হয়। তাছাড়াও হিজাব একটি মহিলার গোপনীয়তা বজায় রাখে। হিজাব ফেব্রিক দিয়ে তৈরি হয় :- জার্সি ফেব্রিক, সাটিন ফেব্রিক ইত্যাদি বিভিন্ন ধরনের ফেব্রিক ব্যবহার করে হিজাব তৈরি করা হয়, তবে জার্সি ফেব্রিকের হিজাবের চাহিদা অনেক বেশি কারণ এটি খুব আরামদায়ক।

হ্যান্ড ব্যাগ

five-fashion-accessories-make-girls-more-attractive
হ্যান্ড ব্যাগ

হ্যান্ড ব্যাগ পোশাকে আকর্ষণীয় করে তোলে। হ্যান্ড ব্যাগ দ্বারা মেয়েদের অনেক সহায়তা ও করে। মেয়েদের নিত্য প্রয়োজনীয় মেকআপ বক্স, মোবাইল, টাকা ইত্যাদি হ্যান্ডব্যাগে বহন করা যায়। বাজারে বিভিন্ন ধরনের হ্যান্ড ব্যাগ পাওয়া যায়, তবে বেশি ব্যবহৃত হয় লেদার/চামড়ার হ্যান্ড ব্যাগ।

জুতা

five-fashion-accessories-make-girls-more-attractive
জুতা

প্রতিটি মেয়ের জন্য এক জোড়া ভালো মানের স্টাইলিশ, আরামদায়ক জুতা প্রয়োজন। এরকম এক জোড়া জুতা নির্বাচন করুন যেটা পড়লে প্রায় সব ধরনের পোশাকের সাথে আপনাকে মানাবে। আমাদের দেশে বেশিরভাগ মেয়েরা কাল অথবা চকলেট কালারের জুতা বেশি পছন্দ করে থাকে। বর্তমান বাজারের জুতার প্রচুর পরিমাণে ডিজাইন রয়েছে সেখান থেকে আপনার পছন্দ অনুযায়ী জুতা বাছাই করতে পারেন।

সানগ্লাস

five-fashion-accessories-make-girls-more-attractive
সানগ্লাস

আপনি যদি আপনার চেহারা কে আরও গ্লেমারিং এবং গর্জিয়াস করে সবার সামনে উপস্থিত করতে চান তাহলে অবশ্যই আপনার জন্য একটি সানগ্লাস প্রয়োজন। তাছাড়াও সানগ্লাস আপনার চোখকে আড়াল করবে এবং আপনাকে উজ্জ্বল সূর্যের আলো থেকে রক্ষা করবে। একটি ভালো আরামদায়ক সুন্দর সানগ্লাস বাছাই করুন যাতে করে আপনি সানগ্লাস পরতে সবসময় স্বাচ্ছন্দ্যবোধ করেন।

Note. আমরা সকলেই জানি অভ্যান্তরে সৌন্দর্য সব। সুন্দর হৃদয়যুক্ত মেয়ে সবার কাছে আকর্ষণীয়। উপরের ফ্যাশন এক এগুলো শুধুমাত্র একটি মেয়ের বাহ্যিক সৌন্দর্য পূর্ণ করে তোলার জন্য। ফ্যাশন এক্সেসরিজ দিয়ে একটি মেয়ের পছন্দকে যাচাই করা যায়।


প্রয়োজনীয় কিছু লিংক।

বাটন সম্পর্কে বিস্তারিত জানতে – ক্লিক করুন

পোশাকে ট্রিমিংস এর ব্যবহারগুলো জানতে – ক্লিক করুন

প্রিন্টিং এর ইতিহাস সম্পর্কে জানতে – ক্লিক করুন

গার্মেন্টস প্রোডাক্টের কোয়ালিটি চেনার উপায় জানতে – ক্লিক করুন

Leave a Comment