করোনাভাইরাস ধ্বংসকারী পোষাক তৈরির দাবি

করোনা ভাইরাসের এই দুর্দিনের সময়ের মধ্যে সুখবর দিলো বাংলাদেশের টেক্সটাইল খাতের শীর্ষ প্রতিষ্ঠান জাবের অ্যান্ড জোবায়ের ফেব্রিক্স লিমিটেড। তাদের তৈরি কাপড়ে ধ্বংস হবে করোনা ভাইরাস সহ সব ধরনের ব্যাকটেরিয়া ও ভাইরাস।

বর্তমানে করোনা ভাইরাসের সংক্রমণে কম্পমান পুরো পৃথিবী। অদৃশ্য এই ভাইরাস প্রতিরোধের জন্য নানা উপায় খুঁজছে বিশ্ববাসী। এমন পরিস্থিতিতে সুখবর নিয়ে এসেছে দেশের টেক্সটাইল খাতের শীর্ষ প্রতিষ্ঠান জাবের অ্যান্ড জোবায়ের ফেব্রিক্স লিমিটেড। উদ্বোধন করেছে করোনা ভাইরাস ধ্বংসকারী কাপড়।

জাবের অ্যান্ড জোবায়ের ফেব্রিক্স লিমিটেড দাবি করছেন, করোনা ভাইরাস সহ যেকোনো ধরনের ব্যাকটেরিয়া ও ভাইরাস কাপড়ে লাগার ২ মিনিটের মধ্যে ধ্বংস হয়ে যাবে। আর কাপড়টি ২০ – ৩০ বার ধোয়া পর্যন্ত ভাইরাস ধ্বংস করার ক্ষমতা স্বয়ংক্রিয় থাকবে। তবে মানবদেহকে ক্ষতি করবেনা এই কাপড়।

প্রতিষ্ঠানটির দাবি, ইতিমধ্যে যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের কয়েকটি নিয়ন্ত্রক সংস্থা ভাইরাস প্রতিরোধী এই কাপড় ব্যবহার করার অনুমোদন দিয়েছে। একই সাথে বিভিন্ন দেশের ক্রেতার মধ্যে ভাইরাস প্রতিরোধী কাপড়ের চাহিদা তৈরি হয়েছে।

এক দেড় মাসের মধ্যে জাবের এন্ড জুবায়ের ফেব্রিক্স লিমিটেডের নিজস্ব অনলাইন মার্কেট প্লেস ‘ব্লু- জিনস’ – এ মিলবে করোনা ধ্বংসকারী কাপড়।

বিশেষ এ ফেব্রিক্স উদ্ভাবনে সহযোগী প্রতিষ্ঠান হিসেবে কাজ করেছে সুইজারল্যান্ডের দুইটি প্রতিষ্ঠান।

4 thoughts on “করোনাভাইরাস ধ্বংসকারী পোষাক তৈরির দাবি”

  1. এই পোশাক কি আসলেই করোনা ভাইরাসকে ধংস করতে পারবে

    Reply
    • সঠিকভাবে বলা যাচ্ছে না। তবে করোনা ভাইরাসকে ধংস করার জন্যই বানানো হয়েছে।

      Reply
  2. পোশাক শিল্পের দিক থেকে বাংলাদেশ অনেক এগিয়ে রয়েছে। তাই এটা সম্ভব হয়েছে।

    Reply
  3. স্যার, প্রথমে কয়েকদিন এই নিউজটা পপুলার ছিল, তারপর আর নাম গন্ধ নেই।

    Reply

Leave a Comment