ইসলামে কন্যা সন্তানের গুরুত্ব

এই পোষ্টের মাধ্যমে আমরা ইসলামে কন্যা সন্তানের গুরুত্ব নিয়ে আলোচনা করব।

সন্তান আল্লাহ তাআলার শ্রেষ্ঠ দান এর মধ্যে পড়ে। দুনিয়ার মধ্যে সন্তান লাভের আশা কোন বাবা-মা না করে প্রত্যেক বাবা-মার মনের মধ্যে থাকে যে তার ঘরে নেক সন্তান হবে। এখন আল্লাহ সুবহান আল্লাহ তাআলা দয়া মায়া করে যাকে যেমন দেন। 

সন্তান আল্লাহ তাআলার শ্রেষ্ঠ দান কিন্তু যখনই কারো ঘরে কন্যা সন্তান হয় তখন অনেকেরই মন খারাপ থাকে। কিন্তু আল্লাহ সুবহান আল্লাহ তাআলা ইসলামে কন্যা সন্তানের গুরুত্বে মা বাবার জন্য জান্নাতের সুসংবাদ দিয়েছেন।

ইসলামের মধ্যে মেয়েদের রহমত মনে করা হয় বোঝা নয়। হুযুর সাল্লাল্লাহু আলাই সাল্লাম বলেছেন, ওই মহিলা ভাগ্যবতী যার প্রথম বাচ্চা মেয়ে। 

হুজুর সাঃ এটাও বলেছেন, যে তার মেয়েদের মহব্বতের সাথে এবং মেয়েদের সম্পূর্ণ হক আদায় করে পালন করবে তাকে কেআমতের দিনে মেয়েরা তার জন্য জান্নাতের যাওয়ার উসিলা হবে। 

মেয়ে আল্লাহর উপহার, তো এই রহমতকে মহাব্বতে সাথে রাখার চেষ্টা করি। 


পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ

আরো ভালো ভালো ইসলামিক পোস্ট পেতে টেক্সটাইল বাংলার সাথেই থাকুন।

টেক্সটাইল বাংলায় আপনাকে স্বাগতম!

আপনার লেখা টেক্সটাইল বাংলায় পাবলিশ করবেন কিভাবে?

Share your love
Maruf Sikder
Maruf Sikder

মোঃ মারুফ সিকদার। একজন টেক্সটাইল ইন্জিনিয়ার। টেক্সটাইল ছাত্র ছাত্রীদের কথা বিবেচনা করে শুরু করা টেক্সটাইল বাংলা। ব্যস্ততার পাশাপাশি টেক্সটাইলের বিভিন্ন বিষয়াদি আলোচনা করি টেক্সটাইল বাংলায়। আপনাদের জন্য এই ছোট প্রয়াস যেনো নিয়মিত কিছু করার প্রয়াস যোগায়। অবশ্যই টেক্সটাইল বাংলার সাথে থাকুন।

Articles: 701