রিজিকের মালিক আল্লাহ

আপনি যদি আপনার রিজিক কে নিয়ে সবসময় চিন্তায় থাকেন তাহলে এখনই চিন্তা করা বন্ধ করে দিন। কেননা আল্লাহ তায়ালা ওয়াদা করেছেন মানুষ ততক্ষণ পর্যন্ত মরবে না যতক্ষণ পর্যন্ত তার কিসমত এর মধ্যে যত রিজিক আছে তা প্রাপ্ত না হয়। কারন রিজিকের মালিক একমাত্র আল্লাহ।

আল্লাহ সুবহানাল্লাহ তায়ালা যত শ্বাস দুনিয়ার মধ্যে প্রেরণ করেছেন। ততক্ষণ পর্যন্ত কেউ মরবে না যতক্ষণ না তার শ্বাস শেষ হয়ে না যায়। না এক শ্বাস বেশি না এক শ্বাস কম।

যতক্ষণ পর্যন্ত আপনি আপনার কিসমতে লিখা খাবারের এক এক দানা না খাবেন, পানির এক এক ফোটা পান না করবেন‌ ততক্ষণ পর্যন্ত আপনার মরন আসবে না।

আপনার রিজিকে যত ধন-সম্পদ লেখা রয়েছে, আর যতক্ষণ পর্যন্ত আপনার প্রাপ্ত ধন-সম্পদ আপনি না পাবেন ততক্ষণ পর্যন্ত আপনার মৃত্যু আসবে না। 

তো আল্লাহর ওয়াদার উপরে বিশ্বাস রাখেন আর চিন্তা করা ছেড়ে দিন। আপনার রিজিক পাওয়ার জন্য অনেক মেহনত করেন কেননা আল্লাহ তাআলা মেহনত করার হুকুম দিয়েছেন বাকি রিজিক পৌঁছানো আল্লাহ তায়ালার দায়িত্ব এবং রিজিকের মালিক একমাত্র আল্লাহ।


পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ

আরো ভালো ভালো ইসলামিক পোস্ট পেতে টেক্সটাইল বাংলার সাথেই থাকুন।

টেক্সটাইল বাংলায় আপনাকে স্বাগতম!

আপনার লেখা টেক্সটাইল বাংলায় পাবলিশ করবেন কিভাবে?

Share your love
Maruf Sikder
Maruf Sikder

মোঃ মারুফ সিকদার। একজন টেক্সটাইল ইন্জিনিয়ার। টেক্সটাইল ছাত্র ছাত্রীদের কথা বিবেচনা করে শুরু করা টেক্সটাইল বাংলা। ব্যস্ততার পাশাপাশি টেক্সটাইলের বিভিন্ন বিষয়াদি আলোচনা করি টেক্সটাইল বাংলায়। আপনাদের জন্য এই ছোট প্রয়াস যেনো নিয়মিত কিছু করার প্রয়াস যোগায়। অবশ্যই টেক্সটাইল বাংলার সাথে থাকুন।

Articles: 701