নিজের নাভির যত্ন নিন

নিজের নাভির যত্ন নিন

এই পোষ্টের মাধ্যমে আমরা জানতে পারবো কিভাবে নাভির যত্ন নেওয়া যায়।

আপনি চাইলে নিজের নাভির যত্ন নিয়ে, হাজারো রোগ থেকে বাঁচতে পারেন। ওই কি দেখা যাচ্ছে, শরীরে একটু কোন সমস্যা হলেই হোমিওপ্যাথি অ্যালোপ্যাথি আয়ুর্বেদিক বিভিন্ন চিকিৎসার মাধ্যমে চিকিৎসা নিচ্ছে। কিন্তু মানব শরীরের গুরুত্বপূর্ণ একটি অংশ হলো নাভি, এই নাভির যত্ন ভালো করে রাখতে পারলে অনেক রোগ থেকেই মুক্তি পাওয়া যায়। 

চলুন তাহলে আজকে এই পোষ্টের মাধ্যমে দেখে নেয়া যাক কিভাবে নাভির যত্ন নেওয়া যায় এবং যত্ন না নিলে কি কি সমস্যা হতে পারে।

নিয়মিত নাভির যত্ন না নিলে যে সমস্যাগুলো হয় :- 

  • ব্রণ ও ফুসকুড়ি
  • শুকনো ঠোঁট
  • ঋতুকালীন যন্ত্রণা
  • আচমকা জ্বর ঠান্ডা
  • ত্বকের শুষ্কতা ভাব
  • সৌন্দর্য চর্চা 

ব্রণ ও ফুসকুড়ি

ব্রণ ও ফুসকুড়ি সমস্যার হাত থেকে রেহাই পাবেন যদি আপনি নিয়মিত নাভিতে তেল ব্যবহার করেন। এই ব্রণ্ড ফুসকুড়ির কারণে অনেক মানুষই বড় বড় ডাক্তার দেখায়। কিন্তু এই সমস্যার সমাধান আপনি চাইলে ঘরে বসেই সমাধা করতে পারবেন আপনার নাভিতে নিয়মিত তেল ব্যবহার করে।

শুকনো ঠোঁট

অনেকেই দেখা যায় শুকনো ঠোঁটের কারণে সমস্যায় ভোগেন। শুকনো তোর সমস্যাটা দেখা দিলে বারবার লিবিস্টিক দিতে হয় আর ছেলেদের ক্ষেত্রে বারবার ঠোঁট ভিজাতে হয়। এই সমস্যা দেখা দিলে নাভিতে সরিষার তেল ব্যবহার করবেন অবশ্যই আপনার সমস্যার সমাধান হয়ে যাবে ইনশাআল্লাহ।

ঋতুকালীন যন্ত্রণা

ঋতুকালীন যন্ত্রণা থেকে মুক্তি পাওয়ার জন্য নাভিতে তেল ব্যবহার করা। এই যন্ত্রণা অনেক মহিলাই কষ্ট পায়। নিয়মিত নাভিতে তেল ব্যবহার করলে এই যন্ত্রণা থেকে অনেকটা স্বস্তি মিলবে।

আচমকা জ্বর ঠান্ডা

অনেকেরই দেখা যায় হঠাৎ করে জল লাগে হঠাৎ করে ঠান্ডা লাগে। সর্দি কাশি ইত্যাদি সমস্যা দেখা দেয় এরকম কোন সমস্যা দেখা অ্যালকোহলে তুলো ভিজিয়ে তুলোটি দাবিতে রাখুন। বিশেষজ্ঞদের মতে, এ কাজ করলে ভালো ফল পাবেন।

ত্বকের শুষ্কতা ভাব

ত্বকের শুষ্ক ভাব যারা সৌন্দর্য নিয়ে চিন্তা করেন তারা অবশ্যই নাভিতে মাখন বা অলিভ অয়েল ব্যবহার করবেন। এতে করে ত্বকের শুষ্ক ভাব এবং মুখের সৌন্দর্য ফিরে আসবে।

সৌন্দর্য চর্চা 

যারা রূপ চর্চা করেন তারা নাভিতে নারিকেল তেলের ব্যবহার করবেন। বিশেষজ্ঞদের মতে সৌন্দর্য চর্চার জন্য নাভিতে তেলের ব্যবহারের কোনো জুড়ি নেই।


পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ

আরো ভালো ভালো স্বাস্থ্য সংক্রান্ত টিপস পেতে টেক্সটাইল বাংলার সাথেই থাকুন।

টেক্সটাইল বাংলায় আপনাকে স্বাগতম!

আপনার লেখা টেক্সটাইল বাংলায় পাবলিশ করবেন কিভাবে?